২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ রাত ৯:৩৪
সর্বশেষ সংবাদ

ফসল রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১৩১ Time View

নোহান আরেফিন নেওয়াজ : সুনামগঞ্জে হাওরের সকল বাঁধে নজরদারি বাড়ানোর আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এছাড়া ফসল রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানান তিনি।

শনিবার (৯ এপ্রিল) সকাল ১১ টায় ডেকার হাওরের ঝূকিপূর্ণ আহসানমারা বেরিবাঁধ পরিদর্শনে এসে প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, জনপ্রতিনিধি ও কৃষকদের প্রতি এই আহ্বান জানান তিনি।
এসময় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেন, গত কয়েকদিন সুনাগঞ্জের কৃষকদের জন্য বিপজ্জনক ছিল। প্রথম ধাক্কা সামলানো গেছে। এই ধাক্কায় অনেক কৃষক ক্ষতিগ্রস্থ হয়েছেন। সরকার এসব কৃষকদের পাশে দাড়াবে। ইতোমধ্যে সরকারি সহায়তা প্রশাসনের কাছে পৌছেছে। এই সহায়তা সহায়তা দ্রুত প্রকৃত ক্ষতিগ্রস্তদের হাতে পৌঁছাতে হবে।
তিনি বলেছেন, আগামী দু’দিন বৃষ্টিপাতের আশংকা আছে। এসময়ে হাওর রক্ষা বাঁধগুলোকে নিবীর তদারকির মধ্যে রাখতে হবে। একই সঙ্গে দ্রুত ধানকাটা সারতে হবে। হাওরে এখন বহু সংখ্যক ধানকাটার যন্ত্র রয়েছে। শ্রমিকদেরও কাজে লাগাতে হবে। অন্যান্য জেলার শ্রমিকদের নিয়ে আসতে হবে। আসার পথে শ্রমিকরা যাতে বাধার মুখে না পড়েন সেটিও প্রশাসনকে খেয়াল রাখবে।
তিনি আরও বলেন, এ বছর প্রধান কাজ ধান ঘরে তোলা। পরের বছরও বাঁধের কাজ আরও ভালো  করতে হবে। হাওরে অনেক স্থানে স্থায়ী বাঁধ সম্ভব নয়। প্রতি বছরই কিছু কাজ করতে হবে। তিনি বলেন হাওরে কম জীবনকালের ধানের বীজের উদ্ভাবনের চেষ্টা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন শরিফী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, উপজেলা প্রকৌশলী আল নূর তারেকসহ আরও অনেকে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo