২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:৫২
ব্রেকিংনিউজ
সাংবাদিক হোসাইনের পিতার ইন্তেকাল, প্রেসক্লাবসহ সুধীজনদের শোকপ্রকাশ কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আনছার উদ্দিনের ঈদ শুভেচ্ছা ঈদে শপিং করে ফেরার পথে স্পিডবোট ডুবে মা-মেয়ের মৃত্যু পূর্ব বীরগাঁও ইউনিয়ন চেয়ারম্যান নূর কালামের ঈদ শুভেচ্ছা পূর্ব বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুর রহমান শহিদের ঈদ শুভেচ্ছা দ. সুনামগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক সুহেল মিয়ার ঈদ শুভেচ্ছা দ. সুনামগঞ্জ মানবাধিকার কমিশনের সভাপতি ও আফাজল ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. শাকিল মুরাদ আফজলের ঈদ শুভেচ্ছা আফজল ফাউন্ডেশন যাকাতের শাড়ি পেলেন ৯০ জন দুঃস্থ নারী যুক্তরাজ্য প্রবাসী এহসান মির্জার ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় ফ্রান্স প্রবাসী ক্রিড়াবিদ আতিকুর রহমানের ঈদ শুভেচ্ছা

করোনা যুদ্ধে যখন সেনাপতি আক্রান্ত

শহিদনুর আহমদ
  • আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৩৮৭ বার পঠিত


শহীদনূর আহমেদ :
জেবুন নাহার শাম্মী, একজন পরিশ্রমী, দক্ষক, কর্মট, সাহসী ও নাগারিকবান্ধব প্রশাসক। গেল বছর ১৪ নভেম্বর থেকে আছেন হাওরের রাজধানী সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতার দায়িত্বে। কর্মনিষ্ঠা আর দায়িত্ববোধে ইতোমধ্যেই যিনি উপজেলাবাসীর আস্তা ও বিশ্বাসের স্থান দখল করে নিয়েছেন। আমলাতন্ত্রে পর্দা সরিয়ে যিনি নাগরিকবান্ধব সরকার প্রতিনিধি হিসেবে নিজেকে উপস্থাপন করে উদ্ভাসিত হয়েছেন স্বমহিমায়।
মঙ্গলবার রাতে গণমাধ্যমের মাধ্যমে জানতে পারি উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী স্বামীসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যে সংবাদটি দিনের সকল খারাপ সংবাদের মধ্যে অন্যতম। আশা করছি দ্রুতই সুস্থ্য হয়ে উপজেলাবাসীর সেবায় ফিরে আসবেন তিনি।
যোগদানের পর থেকে জেবুন নাহার শাম্মী উপজেলা চষে বেড়াচ্ছেন। কোনো অনিয়ম, অভিযোগের খবর পেলেই ছুটছেন দিকবেদিক। নিচ্ছেন বিহীত ব্যবস্থা। সরকারে এজেন্ডা বাস্তবায়নে স্বক্রিয় থাকছেন সব সময়। বোরো মৌসুমে হাওর রক্ষাবাঁধের কাজের তদারকি, সঠিক বাস্তবায়নে নিরলশভাবে কাজ করেছেন । একজন নারী হয়ে তিনি উপজেলার ৫০টি বাঁধ ঘুরেছেন। নির্দিষ্ট সময়ের ভেতরে কাজ উঠিয়ে আনতে পিআইসিসহ সংশ্লিষ্টদের সাথে তাঁর ভূমিকা ছিল প্রসংশনীয়। মার্চের শেষের দিকে যখন বাংলাদেশে করোনাভাইরাস হানা দেয় তখন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় করোনার প্রার্দুভাব নিয়ন্ত্রণে সামনের সারিতে কাজ করেছেন তিনি। করোনাভাইরাস প্রতিরোধ জনসচেতনতা সৃষ্টিতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে প্রত্যক্ষভাবে গণসংযোগ করেছেন ইউনও শাম্মী। হ্যান্ডমাইক হাতে ছোটেছেন বাজার, বিপনীবিতান, পাড়া-মহল্লা ও গ্রামে গ্রামে।
করোনা ভয়াবহতার লকডাউনে যখন মানুষ ঘরবন্ধী তখন জেবুন নাহার শাম্মী সরকারে দেয়া ত্রাণ সামগ্রি পৌছে দিয়েছেন বাড়ি বাড়ি। যার স্থির চিত্র এখনও ইউনও সাউথ সুনামগঞ্জ ফেইসবুক আইডির নিউজ ফিটে ঘুরছে। করোনা আক্রান্তের খোঁজখবর নেয়া,তাঁর প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করাসহ চিকিৎসা প্রদানে যাবতীয় উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। করোনা ঝুঁকি মাথায় নিয়ে করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রেণে সরকারের গৃহীত কর্মসূচী বাস্তবায়নের পাশাপাশি দাপ্তরিক কাজ সুচারূপে পালন করেছেন এই উপজেলা নির্বাহী কর্মকতা। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার করোনা যুদ্ধে সেনাপতির ভূমিকায় ইউনও জেবুন নাহার শাম্মী।
করোনা যুদ্ধে যে যোদ্ধা এতোদিন অকোতভয় বীরের ন্যায় সেবা প্রদান করে গিয়েছেন সেই এখন করোনা আক্রান্ত। এ খবর শোনার পর পর আমার মতো উপজেলার সকল স্তরের মানুষের মন খারাপ। সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার সুস্থ্যতা কামনা করছেন। মহান ¯্রষ্টার এই করোনা যোদ্ধাকে নিরাপদে রাখুন, সুস্থ্য রাখুন। অচিরেই রোগমুক্তি হয়ে জেবুন নাহার শাম্মী ফিরে আসুক উপজেলাবাসীর সেবালয়ে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ

© All rights reserved ©2020 mahasingh24.com Developed by PAPRHI.XYZ
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo