১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১০:৫৩
ব্রেকিংনিউজ
দ. সুনামগঞ্জে সম্পত্তি নিয়ে বিরোধ, দুলাভাইর হাতে শ্যালক খুন দ. সুনামগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা রাসেল বক্সের পিতার মৃত্যুতে আনছার উদ্দিনের শোক প্রকাশ দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচার ৫ এপ্রিল থেকে লকডাউন: ওবায়দুল কাদের সুনামগঞ্জের কৃষি বিভাগের শুভংকরের ফাঁকি অসময়ে ধান কাঁটার তেলেসমাতি বিডি ফিজিশিয়ানের উদ্যোগে বৈজ্ঞানিক সেমিনার ও চিকিৎসা গ্রন্থের মোড়ক উন্মোচন হরতাল : দক্ষিণ সুনামগঞ্জে হেফাজতের পিকেটিং দক্ষিণ সুনামগঞ্জে হেফাজতে ইসলামের বিক্ষোভ দ. সুনামগঞ্জে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

ছাতকে আবুল কালাম হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন

মহাসিং ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ২৪৪ বার পঠিত

ছাতক প্রতিনিধি:
সুনামগঞ্জের ছাতকে যুবলীগ নেতা আবুল কালাম হত্যাকান্ডের প্রতিবাদে এবং খুনিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবীতে এক মানববন্ধ কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বেলা ৩টায় উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের জালালপুর-লামা রসুলগঞ্জ সড়কের পীরপুরবাজার এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দেশবন্ধু শিক্ষা কল্যাণ ট্রাষ্ট, বন্ধুমহল ও এলাকাবাসীর পৃথক ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য, অাবদুস সহিদ মুহিত। ইকবাল হোসাইনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগে সাংগঠনিক সম্পাদক এইচ এম অারজ অালী, সুন্দর অালী বুলবুল, অবসর প্রাপ্ত সাবেক বিজিবি সদস্য অাবদুল গফুর, টি এম রায়হান, তাহের অাহমদ চৌধুরী, সদরুল অামীন সোহান, জুবের অাহমদ, অাজাদুল ইসলাম, মখলিছুর রহমান, মুফতি মাওলানা এখলাসুর রহমান সিদ্দিকী, ইউপি সদস্য অানোয়ার অালী ও রাজন অাহমদ, সাবেক মেম্বার শহিদ অাহমদ, সিলেটস্থ সুনামগঞ্জ জেলা ছাত্র সমিতির সাধারণ সম্পাদক কেএম জুমায়েল বক্স, শায়েস্তা হোসেন, পলাশ, অামিরুল, সাজ্জাদুর রহমান, সুমেল অাহমদ, অশরাফ অাহমদ, অানোয়ার প্রমুখ। এসময় এলাকার বিভিন্ন গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ, অাওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগসহ পাঁচ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা বলেন, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক, পীরপুর গ্রামের মৃত ছমির অালীর ছেলে আবুল কালামকে যারা নির্মম ভাবে দিনে-দুপুরে হত্যা করেছে তাদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবী জানান। বক্তারা অারও বলেন, হত্যাকান্ডের পর স্থানীয় জনতা ধাওয়া করে খুনি নুর অালী ও শাহ আলমকে তাৎক্ষনিক অাটক করে পুলিশে দেয়া হলেও অার কোন অাসামীকে গ্রেফতার করা হয়নি। থানা পুলিশ চিহৃিত খুনিদের গ্রেফতার করতে ব্যর্থ হলে স্থানীয় জনতার সহযোগিতা নেয়ার জন্য পুলিশ প্রশাসনকে আহবান জানান বক্তারা।

উল্লেখ্য, গেল ২৪ আগষ্ট বেলা দেড়টার দিকে পীরপুর উত্তরপাড়া গ্রামে রহিম উদ্দিনের পুত্র স্কুল ছাত্র ফাহিম বাড়ির আঙ্গিনায় বাইসাইকেল চালাতে গিয়ে একই বাড়ির মৃত জমসেদ আলীর ছেলে নুর আলী তাকে মারপিট করে। খবর পেয়ে ফাহিমের চাচা আবুল কালাম বাড়িতে যাওয়ার পথে নূর আলী ও তার সহোদররা তাকে রাস্তা থেকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। এবং একটি ঘরে আটকে রেখে তাকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। এঘটনার পর স্থানীয় জনতা ধাওয়া করে নূর আলী ও শাহ আলম নামের দু’জনকে আটক করে পুলিশে দেয়। পরদিন নিহতের সহোদর জামাল মিয়া বাদী হয়ে ছাতক থানায় একটি হত্যা মামলা (নং-২৮) দায়ের করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ

© All rights reserved ©2020 mahasingh24.com Developed by PAPRHI.XYZ
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo