২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:৫৯
ব্রেকিংনিউজ
সাংবাদিক হোসাইনের পিতার ইন্তেকাল, প্রেসক্লাবসহ সুধীজনদের শোকপ্রকাশ কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আনছার উদ্দিনের ঈদ শুভেচ্ছা ঈদে শপিং করে ফেরার পথে স্পিডবোট ডুবে মা-মেয়ের মৃত্যু পূর্ব বীরগাঁও ইউনিয়ন চেয়ারম্যান নূর কালামের ঈদ শুভেচ্ছা পূর্ব বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুর রহমান শহিদের ঈদ শুভেচ্ছা দ. সুনামগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক সুহেল মিয়ার ঈদ শুভেচ্ছা দ. সুনামগঞ্জ মানবাধিকার কমিশনের সভাপতি ও আফাজল ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. শাকিল মুরাদ আফজলের ঈদ শুভেচ্ছা আফজল ফাউন্ডেশন যাকাতের শাড়ি পেলেন ৯০ জন দুঃস্থ নারী যুক্তরাজ্য প্রবাসী এহসান মির্জার ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় ফ্রান্স প্রবাসী ক্রিড়াবিদ আতিকুর রহমানের ঈদ শুভেচ্ছা

গুমাই নদীতে নৌকা ডুবিতে ১০ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ১৫ জন নিহত ৯ জনের বাড়ি সুনামগঞ্জে

মহাসিং ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ১১২ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি :
নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় গুমাই নদীতে যাত্রীবাহী একটি ট্রলার ডুবির ঘটনায় নারী ও শিশুসহ ১১ জনের ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত ১০ জনের মধ্যে ৯ জনই সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার বাসিন্দা। এর মধ্যে ৭ জনের বাড়ি মধ্যনগর থানার কামাউড়া গ্রামের বাসিন্দা ।

উদ্ধারকৃতরা হলেন মৃত আ: ওয়াহাবের স্ত্রী লুৎফুর নাহার (২৫) ও শিশু সন্তান মো: রাকিবুল হাছান (২) আবু চান মিয়ার স্ত্রী হামিদা (৫০) আব্দুল করিমের স্ত্রী সুলতানা বেগম (৪০) জুবায়েলের পুত্র মোজাহিদুল ইসলাম (৩), হাবিবুর রহমানের স্ত্রী লাকী আক্তার (৩০) ও দুই শিশু সন্তান টুম্পা (৪) ও জাহিদ মিয়া (২) আলমগীরের শিশু সন্তান অনিক (৫) ছায়েদ আলীর স্ত্রী মজিদা বেগম (৫০)। নৌকাডুবির ঘটনায় অন্তত ১৫ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ ও স্থানীয়রা।

এ ঘটনায় বুধবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত উদ্ধার কাজ চলমান রয়েছে।

জানা যায়, বুধবার সকাল ১০টার দিকে উপজেলার বরখাপন ইউনিয়নের রাজনগর গ্রাম সংলগ্ন গুমাই নদীতে বালুবাহী বড় নৌকার ধাক্কায় যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলারমধ্যনগর থেকে সকালে যাত্রী নিয়ে ট্রলারটি কলমাকান্দা হয়ে নেত্রকোণা সদর উপজেলার ঠাকুরাকোনা যাচ্ছিল।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা জানান, বালুবোঝাই বড় নৌকার ধাক্কায় ৩০-৩৫ জন যাত্রী নিয়ে ট্রলারটি ডুবে যায়। এখন পর্যন্ত ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ট্রলারে থাকা যাত্রীদের মতে ১০-১৫ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে তৎপরতা চলছে। নেত্রকোনা ও ময়মনমিংহের দুই ডুবির দল নিখোঁদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন।

এদিকে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার ওসি মো. আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, গুমাই নদীতে ট্রলারডুবির খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছেন। নিহতদের অনেকেরই বাড়ি মধ্যনগর থানার কামাউড়া গ্রামে বলে তিনি প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন তিনি।

ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক, মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) , মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, ধর্মপাশা উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার, আবু তালেব ।

ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহায়তায় নিখোঁজ ব্যক্তি উদ্ধারের কাজ চালু রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, নৌকা ডুবির ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদায়ক। আমি খবর শুনে দিরাই উপজেলার থেকে ঘটনাস্থলে ছুটে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সুনামগঞ্জ নিহত পরিবারগুলোকে অর্থ সহায়তা বাবদ নগদ বিশ হাজার) টাকা করে সহযোগিতা প্রদানের কথা জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ

© All rights reserved ©2020 mahasingh24.com Developed by PAPRHI.XYZ
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo