১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:৩২
ব্রেকিংনিউজ
দ. সুনামগঞ্জে সম্পত্তি নিয়ে বিরোধ, দুলাভাইর হাতে শ্যালক খুন দ. সুনামগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা রাসেল বক্সের পিতার মৃত্যুতে আনছার উদ্দিনের শোক প্রকাশ দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচার ৫ এপ্রিল থেকে লকডাউন: ওবায়দুল কাদের সুনামগঞ্জের কৃষি বিভাগের শুভংকরের ফাঁকি অসময়ে ধান কাঁটার তেলেসমাতি বিডি ফিজিশিয়ানের উদ্যোগে বৈজ্ঞানিক সেমিনার ও চিকিৎসা গ্রন্থের মোড়ক উন্মোচন হরতাল : দক্ষিণ সুনামগঞ্জে হেফাজতের পিকেটিং দক্ষিণ সুনামগঞ্জে হেফাজতে ইসলামের বিক্ষোভ দ. সুনামগঞ্জে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

দর্গাপাশা ইউপি নির্বাচন : আলোচনায় মাহবুবুল হক শাহিন

নিজস্ব প্রতিনিধি::
  • আপডেট : বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১
  • ১৫৫ বার পঠিত

৮নং দরগা পাশা ইউপি নির্বাচনে সাবেক ছাত্র নেতা সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাহবুবুল হক শাহীন নানা কারনে এগিয়ে থাকবেন এবারে ইউনিয়ন পরিষদের র্নিবাচনে। দেশের অন্যান্য অঞ্চলের মতই দরগা পাশা ইউনিয়ন পরিষদ বইছে আগাম নির্বাচনী হাওয়া । আর মাত্র ক’মাস পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত এ ইউনিয়ন পরিষদের নির্বাচন। সবকিছু টিক থাকলে আগামী মার্চের মধ্যে এসব ইউপি নির্বাচন সম্পন্ন হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এদিকে এসব ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন তাদের নির্বাচনী তৎপরতা।নির্বাচন কেন্দ্রীক নানা সংকট ও আগের নির্বাচনগুলো সম্পর্কে বিরূপ মনোভাব থেকেই এবার আর নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের তেমন ভাবনা না থাকলেও প্রার্থীদের বেশ উৎফুল্লতার সাথে নিজেদের প্রার্থীতার জানান দিতে দেখা যাচ্ছে।

প্রার্থীদের কেউ আবার গণমাধ্যমে সাক্ষাৎকার থেকে শুরু করে ফেস্টুন আর সোস্যাল মিডিয়ায় নিজেদের প্রার্থীতার ঘোষণা দিয়ে ইউপি উন্নয়নে নিজস্ব চিন্তা-ভাবনাসহ নানান প্রতিশ্রুতি তুলে ধরে এখন থেকে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। তবে নির্বাচনের তোড়জোড়ের শুরুতে সাধারণ ভোটারদের কৌতূহল না থাকলেও আসন্ন ৮নং দরগাপাশা ইউনিয়ন নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে পাল্লা দিয়ে বইতে শুরু করবে নির্বাচনী হাওয়া । ইতিমধ্যেই পাড়া-মহল্লা, হাটবাজার সবখানেই নির্বাচন কেন্দ্রীক যত আলোচনা সমালোচনা। সকাল সন্ধ্যা চায়ের স্টলে চলছে ভোটের গুঞ্জন কে হচ্ছেন প্রার্থী তা নিয়ে চলছে নানা রকমের বিশ্লেষণ। বড় দুই দলের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ ভোটারদের মাঝেও চলছে ভোট নিয়ে মুখরোচক আলোচনা। তবে অনেকেই ধারনা করছেন এবারের ইউপি নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হবেন তরুণ প্রজন্মের প্রার্থী সাবেক ছাত্র নেতা শাহীন ।এবারের নির্বাচনের মূল লড়াই হতে পারে তার সাথেই ।

এমটাই আলোচনা চলছে ইউপি নির্বাচন প্রর্থীদের কে নিয়ে। মাহবুবুল শাহীন দলিয় মনোনীয়ন পেলে বিজয়ী হলেও আশ্চর্যের কিছু নেই বলে অনেকেই মন্তব্য করছেন । জানাগেছে, বিশিষ্ট মুরব্বি বর্ষীয়ান রাজনীতিবিদের কাছে আলোচনায় রয়েছেন তিনি এবারের ৮নং দরগাপাশা ইউনিয়ন নির্বাচন ঘিরে তিনি অনেকটা প্রবল মনোভাব নিয়ে ইতিমধ্যে জনসাধারনে সাথে নিয়ে কোশল বিনিময়ের মধ্যদিয়ে নির্বাচনের আগাম প্রস্তুতি নিতে শুরু করেছেন । পারিবারিক ঐতিহ্য আর নিজের ব্যাক্তি ইমেজে অনেকটা শক্তিশালী হিসেবে কাজে আসবে মনে করছেন ৮নং দরগা পাশা ইউনিয়ন বাসি । এরেই মধ্যে ইউপি নির্বাচনে অত্র এলাকার প্রবীন ও তরুন প্রজন্মের বিশাল একটি অংশের ইতিবাচক সাড়াও পাচ্ছেন মাহবুবুল হক শাহীন ।এবারের ইউপি নির্বাচনে অন্যান্য ভোটারের পাশাপাশি তরুণ ভোটারের প্রভাব থাকবে গুরুত্বপূর্ণ ।

আসন্ন নির্বাচনে তরুণ সমাজের ভাবনা, পছন্দ-অপছন্দ, সমর্থন কিংবা বিরোধিতা ভোটের ফলাফল নির্ধারণ করে দিতে পারে। ভোটের হিসাব নিকাশ আর নবীন ও প্রবীন নির্বর শক্তীতে বলিয়ান. শাহীন অনেক ক্ষেত্রেই এগিয়ে থাকবেন ভোটযুদ্ধে। একান্ত আলাপচারিতায় চেয়ারম্যান প্রর্থী শাহীন বলেন, আগামী নির্বাচনে আমি আমার এলাকার মানুষের স্বার্থে প্রার্থী হচ্ছি। বিশেষ করে গত ৫ বছরে এলাকার টিক মত উন্নয়ন হয় নি রাস্তাঘাট সংস্কার না হওয়াটা দুঃখ জনক সাধারণ মানুষের দাবী ও এলাকার সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে সততার সঙ্গে দুর্নীতির উর্ধ্বে থেকে কাজ করার লক্ষ্যে আমি শ্রেনীবেদ সকলের কাছে দোয়া/আশির্বাদ প্রার্থী ।

আশা করছি ইউনিয়বাসির উন্নয়নের জন্য সবাই আমাকে সমর্থন দিবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ

© All rights reserved ©2020 mahasingh24.com Developed by PAPRHI.XYZ
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo