২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১০:৩৯
সর্বশেষ সংবাদ

৩ মাস পর দেশে করোনা শনাক্তের হার ১০ শতাংশের নিচে

ডেস্ক নিউজ
  • আপডেট শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪৮ Time View

ঢাকা: প্রায় তিন মাস পর দেশে করোনা ভাইরাসের দৈনিক শনাক্তের হার ১০ শতাংশের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে করোনা রোগী শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ।

জুন মাসের ৩ তারিখের পর এটাই সর্বনিন্ম শনাক্তের হার।

শনিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ৪৯৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭৪৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১২ হাজার ২৬ জন। মৃত ৬১ জনের মধ্যে পুরুষ ৩০ জন ও ৩১ জন নারী।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৪৫৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৭৫০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯০ লাখ ৩৮ হাজার ৮৫২টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার নয় দশমিক ৮২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৩ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo