১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:২২
সর্বশেষ সংবাদ

চিকিৎসা শিক্ষার যুগে হাওরের জেলা সুনামগঞ্জ

নোহান আরেফিন নেওয়াজ
  • আপডেট সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭৪ Time View

 

নোহান আরেফিন নেওয়াজ : ইতিহাস সৃষ্টি করে চিকিৎসা শিক্ষায় পথচলা শুরু করেছে হাওরকন্যা খ্যাত সুনামগঞ্জ জেলা। আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে বহুল প্রত্যাশীত সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পে প্রথমদিনের ক্লাসের মাধ্যমে চিকিৎসা শিক্ষায় শুরু হয়েছে সুনামগঞ্জের পথযাত্রা। ৩৩ জন শিক্ষার্থীর সশরীরে উপস্থিতির মাধ্যমে প্রথম ব্যাচের প্রথম ক্লাস শুরু হয় আজ।

জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরিক্ষায় সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ৫০ জন শিক্ষার্থী চান্স পান। তবে ভর্তি হয়েছেন ৪৮ জন শিক্ষার্থী।

এদিকে মেডিকেল কলেজে প্রথমদিনের ক্লাসে উপস্থিত হতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। করোনার কারণে দীর্ঘদিন পর নতুন ক্যাম্পাস, নতুন সহপাঠী আর নতুন শিক্ষকদের সাথে ক্লাস করতে পেরেই যেন তাদের এই উচ্ছ্বাস।

প্রথমদিনের অভিজ্ঞতা শেয়ার করে একাধিক শিক্ষার্থী জানান, করোনার কারণে দীর্ঘদিন ঘরবন্ধী থাকার পর সশরীরে ক্লাসে উপস্থিত হতে পেরে খুবই ভালো লাগছে। নতুন প্রতিষ্ঠানে নতুন সহপাঠী আর শিক্ষকদের সাথে সময় কাটিয়ে ভালো লাগছে। স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস করেছি।

সুনামগঞ্জে মেডিকেল কলেজে পাঠদান চালু হওয়ায় অপেক্ষার প্রহর শেষ হয়েছে জেলাবাসীর। সুনামগঞ্জে চিকিৎসা শিক্ষাকে মাইলফলক হিসেবে দেখছেন হাওরের এই জেলার বাসিন্দারা। এখন থেকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজে চান্স পাওয়া জেলার শিক্ষার্থীরা চিকিৎসা শিক্ষা অর্জন শেষে জেলাবাসীর চিকিৎসা সংকট দুর করবে এমনটাই প্রত্যাশা সুশীল সমাজের।

এদিকে গতকাল রোববার ফুল আর উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করেন পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নানসহ মেডিকেল কর্তৃপক্ষ । ওইদিন মন্ত্রীর সাথে সভায় আলোচনা করেন শিক্ষার্থীবৃন্দ ও অভিভাবকবৃন্দ। মন্ত্রীও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিয়েছিলেন দিক-নির্দেশনামূলক বক্তব্য।

এব্যাপারে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনোজিত মজুমদা বলেন, করোনার বন্ধ শেষে আজ থেকে মেডিকেল কলেজে পাঠদানের অনুমতি দিয়েছে সরকার। ফলে সুনামগঞ্জ মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে আজ প্রথম ক্লাস চালু হয়েছে। শিক্ষার্থীদের স্বাস্থবিধি মেনে ক্লাস করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হয়েছিল। এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সুনামগঞ্জ সদরের মদনপুরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের নির্মানকাজ চলমান থাকায় ৫০ শয্যা বিশিষ্ট শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্থায়ী ভিত্তিতে মেডিকেল কলেজের কার্যক্রম চালু করা হয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo