১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:৩৪
সর্বশেষ সংবাদ

সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচন স্থগিত চেয়ে মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১ Time View
নিজস্ব প্রতিবেদক : সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচনে ভোটার তালিকা প্রনয়নে অনিয়মের  অভিযোগ এনে নির্বাচন স্তগিত চেয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জজ আদালতে সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচন উপ কমিটির ৫ সদস্যকে আসামি করে এই মামলা দায়ের করেন একাডেমির আজীবন দাতা সদস্য রাশেদ বখত নজরুল।মামলার বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী মলয় চক্রবর্তী রাজু।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, আগামী ২৬ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমির নির্বাচনকে সামনে রেখে ৬ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিলে যে ভোটার তালিকা প্রকাশ করা হয় তা নিয়ম বহির্ভূত ও গঠনতন্ত্র মেনে নতুন ভোটার সৃষ্টি করাসহ সদস্য ফি’র হিসেবে তহবিলে জমা করি হয়নি বলে অভিযোগ করা হয়। নির্বাচন সম্পর্কে শিল্পকলার সকল পর্যায়ের সদস্যরা অবগত নন ও তফসিল বিষয়ে গণমাধ্যমসহ প্রচার মাধ্যমে অবহিত না করে গোপনে নির্বাচন আয়োজনের অভিযোগ করা হয়। তাই আসন্ন নির্বাচনকে স্তগিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আদালতের প্রতি অনুরোধ জানান মামলার বাদী রাশেদ বখত নজরুল।
মামলায় নির্বাচন উপ কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক, সদস্য সচিব জেলা নির্বাচন কমিশনার, সদস্য জেলা কালচারাল অফিসার,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সহকারি কমিশনারকে (সার্বিক) আসামি করা হয়।
এসময় বাদী পক্ষের আইনজীবী হিসেবে আরও ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম সেপু,  সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সেলিম, বিপ্লব ভট্টাচার্য,  হুমায়ুন আহমেদ প্রমুখ।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo