১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৪৮

সুনামগঞ্জ সদর হাসপাতালের সেবার মান বাড়ানো জরুরি : চপল 

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৬৯ Time View
নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জ সদর হাসপাতালে দীর্ঘদিন ধরে ডাক্তার ও চিকিৎসক না থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন জেলাবাসী। এ সমস্যা থেকে উত্তোরণে জনপ্রতিনিধিসহ সবাই এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল।
শনিবার (২ অক্টোবর) দুপুরে সদর হাসপাতাল পরিদর্শনকালে তিনি বলেন, ডাক্তার না থাকায় এখানে গ্রামাঞ্চল থেকে চিকিৎসা নিতে আসা মানুষ ভোগান্তির মধ্যে পড়েন। সরকার এত বড় ভবন দিয়েছেন গরীব রোগীরা সেবা পাওয়ার জন্য। কিন্তু জনবলের অভাবে সরকারের এই ভবন গরীব রোগীদের কাজে আসছে না। হাসপাতালে সংকট আছে নার্সেরও। গর্ভবতী মহিলাদের সিজারের প্রয়োজন হলে যেতে হয় সিলেটে।  একজন গাইনি ডাক্তার থাকায় বেশি সমস্যায় পড়েন গর্ভবতী মহিলারা। হাসপাতালে এসেও সুচিকিৎসা না পেয়ে পাড়ি দিতে হয় সিলেটে। ডাক্তার সংকট থাকায় অন্যান্য রোগীরাও বিপাকে পড়েন। হাসপাতালে যাতে গরীব মানুষ এসে সেবা পায়। গ্রাম অঞ্চল থেকে রোগীরা এসে বিপাকে না পড়েন।  এবং হাসপাতালে ডাক্তার, নার্স,  টেকনোলজিস্ট সংকট দূর করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নতুন হাসাপাতাল নির্মাণ, হাসপাতালে বহুতল ভবন নির্মাণ সহ আধুনিক যন্ত্রপাতি দিচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন গরীব অসহায় মানুষের জন্য।  মানুষ কিভাবে সুচিকিৎসা পাবে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতাদের কাছে আহ্বান জানাই জরুরি ভিত্তিতে সদর হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক ও নার্স নিয়োগ দেওয়া হোক।এব্যাপারে জনপ্রতিনিধি সহ সবাই কে এগিয়ে আসতে হবে। সদর হাসপাতালের সেবা মান আরো বাড়াতে হবে।
এসময় উপস্থিত ছিলেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনিসুর রহমান, আরএমও ডা. রফিকুল ইসলাম, সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু,  সদর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল হোসেন, জেলা আওয়ামীলীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক সিতেশ তালুকদার মঞ্জু, জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে, জেলা ছাত্রলীগ নেতা অরিন্দম মৈত্র অমিও প্রমুখ।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo