১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৫০

শান্তিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় যুবক গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৬০৫ Time View

নিজস্ব প্রতিনিধি : শান্তিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাদিকুর রহমান (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে শান্তিগঞ্জ থানা পুলিশ। রবিবার (১০ অক্টোবর) ভোরে শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের গণিগঞ্জ গ্রামের ছাদিকুরের নিজ বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  সে গণিগঞ্জ গ্রামের মৃত সৈয়দুর রহমানের পুত্র।

আটককৃত যুবক ছাদিকুর রহমান ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর প্রতিবেশী গণিগঞ্জ গ্রামের জিয়াউর রহমান ও লন্ডন প্রবাসী হাফিজ আজিজুর রহমানের বিরুদ্ধে অপপ্রচার করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন গণিগঞ্জ গ্রামের মৃত গোলাম রব্বানীর ছেলে জিয়াউর রহমান।

অভিযোগ সূত্রে জানা যায়, বাদী জিয়াউর রহমানের সাথে প্রতিবেশী অভিযুক্ত ছাদিকুর রহমানের বিরোধ চলে আসছিল।  গত শনিবার (২ অক্টোবর), বুধবার (৬ অক্টোবর) ও বৃহস্পতিবার (৭ অক্টোবর) অভিযুক্ত ছাদিকুর রহমান তাঁর ফেসবুক আইডি থেকে যুক্তরাজ্য প্রবাসী গণিগঞ্জ গ্রামের মৃত ইরফান আলীর ছেলে হাফিজ আজিজুর রহমান ও বাদী জিয়াউর রহমানের বিরুদ্ধে বিভিন্ন ধরণের অশ্লীল ও মানহানিকর মন্তব্য পোস্ট করেন। অভিযুক্ত ছাদিকুর রহমানের এমন পোস্টে বিব্রত হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বাদি জিয়াউর রহমান। এঘটনায় উপজেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

শান্তিগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা মো. আলা উদ্দিন বলেন, সামাজিক যোগযোগ মাধ্যমে বাদী ও তাঁর আত্মীয় স্বজনদের বিরুদ্ধে মানহানিকর লেখালেখি ও ছবি পোষ্ট করে অপপ্রচারের উদ্দেশ্যে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ছাদিকুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।  সেই মামলায় রবিবার (১০ অক্টোবর) তাকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় আসামীকে গ্রেপ্তার করে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo