২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১০:৪০
সর্বশেষ সংবাদ

সরকারের উচিৎ শাবি ভিসিকে অন্যত্র সরিয়ে নেওয়া : ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২
  • ১৬২ Time View
  • নোহান আরেফিন নেওয়াজ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান ইস্যুতে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবীর আন্দোলনে তাদের উপর পুলিশি হামলা কোনোভাবেই উচিৎ হয়নি। শিক্ষামন্ত্রী চাইলে বিষয়টি তাৎক্ষণিকভাবেই শেষ করতে পারতেন। শাবি ইস্যুতে অনেক জল ঘোলা হয়েছে।  অর্থসহায়তাকারীদের গ্রেফতার করা ঠিক হয়নি। আমি টাকা প্রদান করলে আমাকেও গ্রেফতার করা ঠিক হবে নাকি ? শিক্ষার্থীদের উপর থেকে দ্রুত মামলা প্রত্যাহার করা হোক। অন্যান্য ভিসিদের উচিৎ বিষয়টি বুঝা। সরকারের উচিৎ দ্রুত ভিসিকে অন্য কোনো জায়গায় সরিয়ে নেওয়া। শিক্ষকদের মধ্য থেকে ভিসি নিয়োগ দেওয়া।
বৃহস্পতিবার (২৭ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলায় পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, সরকার সবসময় ভুল পথে হাঁটে। যারা সরকারের সমালোচনা করেন তাদের সহ্য করার ক্ষমতা সরকারের নেই। যে কোনো ইস্যুতে নিজেদের স্বার্থে সরকার অন্ধ হয়ে যায়। আমাদের দেশে যারা রাজনীতি করেন তাদের মাঝে সহিষ্ণুতার অভাব রয়েছে। সারা পৃথিবীতেই লোকজন সরকারের সমালোচনা করছেন। তারা সহ্য করতে পারেন, আমরা পারি না। এটা হতে পারে না।
গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থার প্রসঙ্গে জাফরুল্লাহ বলেন, গ্রামাঞ্চলে এখনো সে মতো স্বাস্থ্য সেবা পৌঁছায়নি। আরও বেশি আশা করি আমরা। ডাক্তাররা এখনো গ্রামে থাকতে চাননা। তাদেরকে যদি সরকার কর্তৃক বিশেষ সুবিধা দেওয়া হতো হাতলে হয়তো ডাক্তাররা গ্রামাঞ্চলে আসার আগ্রহ দেখাতেন। সাধারণ মানুষকে গণস্বাস্থ্যের মাধ্যমে আমরা যে সেবা দিচ্ছি তা অনুকরণীয় হতে পারে।
এসময় পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের উদ্যোগে ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ মেডিকেল টিমের (মেডেসিন, গাইনী, চক্ষু, শিশু ও সার্জারী) বিভিন্ন চিকিৎসা সেবা পরিদর্শন ও পরামর্শ প্রদান করেন তিনি।
পরিদর্শনের সময় পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মো. আবদুল আউয়ালসহ গণস্বাস্থ্যের কেন্দ্রিয় হাসপাতালের বিশেষজ্ঞ ২৭ জন চিকিৎসক, কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের অন্যান্য সংবাদ
Developed by PAPRHI
Theme Dwonload From Ashraftech.Com
ThemesBazar-Jowfhowo